অদ্ভুত এবং রহস্যময় ২০১১ সালের জুলাই মাস এবং রহস্যময় ২০১১ সাল

Posted on July 31, 2011

0


আপনারা কি কেউ ভেবে দেখেছেন ২০১১ সালের জুলাই মাসটি  প্রকৃত পক্ষেকেই অদ্ভুদ এবং রহস্যময়! এবং ২০১১ সালটি ও একটি অদ্ভুত সাল। চলুন দেখি কি এর রহস্যময়তা। এবছরের জুলাই মাসটি অদ্ভুত কিন্তু বিশুদ্ধ গানিতিক নিয়মে সত্য। যারা গনিত ভাল বুঝেন তাদের আশা করি বুঝতে কষ্ট হবে না। ২০১১ সালের জুলাই মাসের ক্যালেন্ডারের পাতায় একটু চোখ বুলিয়ে দেখুন তো কোন অদ্ভুত কিছু চোখে পড়ে কিনা? একটু ভালোভাবে মাসটিতে চোখ রাখুন, কি দেখতে পাচ্ছেন এবার বলুন? ২০১১ এর এই চলতি জুলাই মাসটিতে আপনি পাবেন ৫টি শুক্রবার, ৫টি শনিবার ও ৫টি রবিবার, যে ঘটনাটি ঘটে প্রতি ৮২৩ বছর পর একবার। আমি নিশ্চিত এই অদ্ভুদ জুলাই মাসটি আর আমরা কেউ দেখতে পাব না। কারণ এখন যারা আমরা বেচেঁ আছি, ৮২৩ বছর পর কেউ িকি আমরা থাকব?? আর এই ২০১১ সালটিতে ও চোখে পড়ার মতো অদ্ভুত কতগুলো  তারিখ দেখুন.. ১/১/১১, ১/১১/১১, ১১/১/১১ এবং ১১/১১/১১ . যারা সংখ্যা তত্ব বুঝেন তারা দেখুন, এখানে অদ্ভুদ তারিখ কয়টি? ৪টি। এবং ২০১১ এর সব গুলো সংখ্যা যোগ করলে কি দাড়ায়? ২+০+১+১= ৪।
এবার আরো রহস্যময়তা দেখুন  আপনাদের প্রত্যেকের জন্ম সাল এর শেষ দুইটি সংখ্যা ও অপনাদের বয়সের যোগফল কত হয় । যেমন ধরুন আপনার বয়স ২২ এবং আপনার জন্ম সাল ১৯৮৯, এখন ২২+৮৯= ? ১১১ ।
মজার ব্যাপার হলো এই পৃথিবীর সবার জন্ম সালের  শেষ দুই সংখ্যা ও বয়স যোগ করলে একি ফলাফল পাওয়া যাবে। মানে যোগফল হবে ১১১, যে ১১১-সংখ্যাটি ঘরে ফিরে আসছে ২০১১ সালের তারিখ গুলোতে। অদ্ভুদ এই রহস্যময় গানিতিক সংগঠন আমারা যারা এখনো বেচেঁ আছি শুধু তারাই দেখতে পাচ্ছি এবং শুধু একবারের জন্য। গনিতের এই রহস্যময় সংগঠনের নিয়মানুসারেই যা আমাদের এই জীবনকালে দ্বিতীয়বার দেখার সামান্যতম  সম্ভাবনা ও নেই। যদি কারো থেকে থাকে আমাকে ৮২৩ বছর পর যানাবেন। হাহা… ইন্টারনেট অবলম্বনে নিজস্ব চিন্তা পদ্ধতি প্রয়োগের গবেষনালব্দ ফল। …

Advertisements